প্রয়াত অভিনেতা সুশান্ত সিং কে নিয়ে নির্মাতা জীবন শাহাদাতের ডকু ফিল্ম

অদম্য মনোবল আর সৃজনশীল কাজ পাগল তরুণ চলচ্চিত্র পরিচালক জীবন শাহাদাত বর্তমানে বলিউডের প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুত কে নিয়ে একটা ডকু ফিল্ম-এর কাজ করছেন। ডকু ফিল্মটি এখন সম্পাদনার টেবিলে আছে বলে জানান তিনি। এই ডকু ফিল্মের চিত্রনাট্য ও উপস্থাপনা করেছেন দেশের অন্যতম উপস্থাপক দেবাশীষ বিশ্বাস।

আত্মবিশ্বাসী জীবন শাহাদাত নিজেকে দেশের অঙ্গনেই সীমাবদ্ধ রাখতে চান না। তাই সামনে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শনীর জন্য একটি চলচ্চিত্র নির্মাণের প্রস্তুতি প্রায় শেষ করেছেন। এই চলচ্চিত্রটির প্রায় সিংহভাগ অংশ কোলকাতায় শ্যুট হবে বলে জানান তিনি। লকডাউন শেষ হবার অপেক্ষা করছেন টিম নিয়ে।

Advertisements

এছাড়াও আরো কিছু কাজের পরিকল্পনা নিয়ে, সেগুলো গুছিয়ে প্রস্তুত রাখছেন এখন থেকেই। তবে নির্দিষ্ট কোনো ট্র্যাকে নিজেকে আটকে না রেখে ভালোলাগার কাজকেই গুরুত্ব দিতে চান প্রতিশ্রুতিশীল এই নির্মাতা। তিনি বলেন-আসলে ট্র‍্যাক মেনশন করতে চাচ্ছিনা, আমি আমার ভালোলাগার কাজ করতে চাই যেটা সময়োপযোগী হিসেবে চিহ্নিত হতে পারে।

পেশাগত সামাজিক সংগঠনগুলোতেও নিজের দক্ষতা আর নের্তৃত্ব’র স্বাক্ষর রেখেছেন জীবন শাহাদাৎ। শাহাদাৎ আয়না টিভিকে দেওয়া এক স্বাক্ষাৎকারে জানান, ডিরেক্টরস গিল্ড বাংলাদেশের সদস্য এ-র পাশাপাশি আমি ‘বাংলাদেশ চলচ্চিত্র পর্ষদ’র কেন্দ্রীয় কমিটির সদস্য এবং উত্তরবঙ্গের জেলা সমুহে চলচ্চিত্রের প্রচার, প্রসার ও বিকাশের লক্ষ্যে গঠিত ‘বরেন্দ্র চলচ্চিত্র সংসদ’র সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছি। তার ধারাবাহিকতায় কিছু সাংগঠনিক কাজের পরিকল্পনা আছে, এ বিষয়ে রাজশাহী সিটি করপোরেশনের সম্মানিত মেয়র মহোদয়ের সাথে নিজের পরিকল্পনা নিয়ে আলোচনা করার প্রক্রিয়া চলমান আছে।
নতুন কিছু সৃষ্টি পাগল নির্মাতা জীবন শাহাদৎ তার কর্মক্ষেত্রের সকলের প্রতি কৃতজ্ঞতা এবং ভক্ত ও সহকর্মীদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে আয়নাটিভির সংশ্লিষ্ট সকলকে ও দর্শকদের ধন্যবাদ ও সাফল্য কামনা করেন।

আয়নাটিভির পক্ষ থেকেও তার জন্য থাকলো সুস্থতা ও কাজ চালিয়ে যাওয়ার অদম্য মনোবলের শুভকামনা এবং উত্তোরত্তর সাফল্যের জন্য দোওয়া।

aainatv
Author: aainatv