woman in grey long sleeved shirt


পোশাকের ব্যবসায় ছবি একটা আবশ্যিক উপকরণ। ভিডিও হলে আরো প্রাণবন্ত হয় আপনার প্রচার। তবে ছবি তুলতে সঠিক পোজ দরকার যা পোশাকটিকে আরো আকর্ষণীয় করে তুলবে। বর্তমানে অনেকেই ছবি তুলে নিজের তৈরি বা ডিজাইন করা পণ্যটিকে হাইলাইট করেন। অনেকে সাফল্য বা পরিচিতিও পেয়েছেন। তবে ছবি যাতে আরো ভালো হয় এজন্য কিছু পোজ নিয়ে আমরা আলোচনা করবো।

Advertisements
ad sample1
Advertisements
ad sample1
Image may contain: 4 people, people sitting

ট্রেডিশনাল পোজ:
ট্রেডিশনাল পোজ ব্যবসা প্রচারণা,, ইয়ারবুক, স্বাভাবিক জীবনযাত্রা এবং স্বতন্ত্র মানুষের জীবন বোঝানোর জন্য ব্যবহৃত হয়। পোজ দেওয়ার এই স্টাইলটিতে শক্তি এবং প্রাচুর্য, সম্মান এবং একটি বনেদী ব্যাপার প্রতিফলন করে। প্রথম ছবিতে ট্রেডিশনাল পোজ দেখানো হয়েছে।
ক্যাজুয়াল পোজিং:
ক্যাজুয়াল পোজে সাধারণতা আদের রিল্যক্স পজিশন দেখানো হয়। যেমন আপনি টিভি দেখছেন, ফোনে কথা বলছেন বা পিকনিকে আছেন, এ ধরনের স্বাভাবিক জীবনযাপনের সেরা মুহূর্তের ছবিগুলোই ক্যাজুয়াল পোজে ফুটে উঠে।। ভাইবোন বা পিতা-মাতা বা কোনও প্রিয়জনকে ছবি দেওয়ার জন্য ক্যাজুয়াল পোজ ব্যবহার করা হয়।
ক্যাজুয়াল পোজ হলো বিশ্রামের পোজ। এই পোজে আপনার বাহুগুলি পায়ের উপর থাকে আর চিবুকটি থাকে হাতের উপরে। এই পোজে সরাসরি ক্যামায় শরীর না রেখে একটি এংগেলে আপনার পিঠ রেখেও থেকে ছবি তোলা হয়। এই পোজের জন্য বিছানায় বা মেঝেতে কাত হয়ে বা পেটের উপর ভর দিয়ে শোওয়া হয়। এই পোজের উদ্দেশ্য হলো মানুষের বাস্তব রিলাক্সড জীবনটা তুলে ধরা।

Image may contain: 1 person, closeup


গ্ল্যামারাস পোজিং .:
গ্ল্যামারাস পোজিং এমন পোজ দিচ্ছে যা লোকেরা সাধারণত বাহ্/কয়া বাত বলে সম্বোধন করে একে আকর্ষণীয় বা আবেদনময়ী বলে। এটি এমন পোজ যা আপনাকে যতটা সম্ভব মোহনীয় এবং আকর্ষণীয় করে তুলবে।

সেটিংস, পোশাক এবং পোজিং:
সঠিক পোশাক নির্বাচন করুন। পোশাকের সঠিক সেট বা কম্বিনেশন হলে সব মিলিয়ে মিলিয়ে পোজটা অনবদ্য করে তোলে। যখন পারেফক্ট পোজ সঠিক পোশাকের সাথে, সঠিক সেটিংয়ে এবং উপযুক্ত এক্সপ্রেশন একসাথে হয়, তখনই ছবিটির একটা স্টাইল হয়ে ওঠে।
মনে রাখবেন শরীরের প্রতিটি অংশ আলাদাভাবে এবং পুরো ছবির উপাদান হিসাবে যেন ভালভাবে ফুটে উঠে। এইভাবে, আপনি একটা দারুণ লুক পেয়ে যাবেন ছবিতে।
আপনার শরীর সোজা ক্যামেরায় রাখবেন না। এটি একটু বাম বা ডানদিকে ঘুরিয়ে দিন। এটি আপনাকে পাতলা করে তুলবে এবং সমস্ত বডিলাইনগুলি আলাদা একটা মাত্রা পাবে।

এ বিষয়ে যেকোনো সহয়তা পেতে কমেন্ট করুন ।

Advertisements

Written by

aainatv

aaina tv is an online content sharing platform