রিসার্চে দেখা যায় যে ভুল মাপের ব্রা পরিধান দ্রুত নষ্ট করে ফেলে আপনার স্তনের আকৃতি আর বডি শেইপ। তাই সাধের পোশাকটি পরলে একেবারেই বেমানান দেখায়। ব্রা হতে হবে সঠিক মাপের এবং আপনার বডি শেইপের সাথে মানানসই। খুব বেশী টাইট বা খুব ঢিলেঢালা ব্রা, দুটোই স্বাস্থ্য এবং ফ্যাশনরে জন্য ভালো নয়। তাই আপনার প্রয়োজনীয় ব্রা-টিই পরুন।

Buy Asmi Creation Pink Cotton Bra at Amazon.in

1. সব সময় পরার জন্য সফট কাপ কটন ব্রা
সব ধরনের ব্রা সব সময় পরে থাকা যায় না। বিশেষ করে গরমের সময় ঘাম ময়লায় পুরো, বা ফোমের ব্রা তো দীর্ঘক্ষণ পরে থাকা একেবারেই অসম্ভব। তাই আমাদের কালেকশনের হালকা ও আরামদায়ক কটন ব্রা-গুলো আপনাকে দেবে ফুরফুরে অনুভূতি। এগুলো এতটাই হালকা আর ফ্লেক্সিবল যে মনেই হবে না সবসময় ব্রা পরে আছেন

Ladies Bra (seamless) Manufacturer & Exporters from, India | ID ...

2. টি-শার্ট, ফতুয়া, সালওয়ার কামিজ-এর সাথে প্রয়োজনীয় ব্রা
টি-শার্ট, ফতুয়া, সালওয়ার কামিজ-এর সাথে আপনাকে এমন একটি ব্রা পড়তে হবে যা আপনার স্তনকে সঠিক আকার দেয় এবং স্থির রেখে আকর্ষণীয় করে তোলে। এছাড়া ব্রা’রকাপে কোন জোড়া থাকলে তা পোশাকের উপর দিয়ে উঁচু হয়ে থেকে পুরো পোশাকের সৌন্দর্য্য নষ্ট করে দেয়। তাই এইধরনের পোশাকের সাথে সঠিক ব্রা-টি পেতে আমাদের কালেকশনে নজররাখুন।

Plus Size Bra at Rs 237/piece | Vennala | Ernakulam| ID: 14312242562

3. শাড়ির সাথে মানানসই ব্রা- সুন্দর শেইপ আর ফিটিং-এর জন্য
শাড়ির সাথে ব্লাউজের নিচে এমন একটি ব্রা পরতে হবে যা আপনার স্তনকে সামান্য উপরে ঠেলে স্তনকে টানটান করে রাখে এবং ভরাট দেখায়। আর একটা ভরাট শেইপ দেয়। তাই এমন একটি ব্রা পরতে হবে যাতে স্তনকে সূঁচালো দেখায়। এই সূঁচালো ভাব স্তনকে আলাদা একটা আকর্ষণ দেয় এবং শাড়ি গায়ের সাথে ভালভাবে লেগে থাকতে সাহায্য করে। আবার গভীর গলার ব্লাউজ-এও যেন ব্রা দৃশ্যমান না হয় সেই দিকটাও দেখতে হবে।


Sexy Girls Inerwear Designer Hot Girl Sexy Size Bra Pictures - Buy ...

4. ঝুলে পড়া স্তনের জন্য উপযোগী ব্রা
বয়সের ভার, মেদ বা ওজন কমে যাওয়া বা অন্য অনেক কারণেই স্তন ঝুলে যেতে পারে। ঝুলে যাওয়া স্তন স্বাভাবিকভাবে আর টানটান করে রাখার কোন উপায় নেই। তবে উপযোগী ব্রা পরলে তা স্তনের শৈথিল্য ভাব ঢেকে এবং চেপে উপরের দিকে ঠেলে একটা স্থিতাবস্থা আনতে পারে এবং আপনার স্তনেরএকটা শেইপ দিয়ে আপনার পছন্দের পোশাকে আকর্ষণীয় করে তুলতে পারে।

Buy Front Closure Pushup Bra Peach, Free Pair of Transparent Strap ...

5. ছোট স্তনকে বড় দেখানোর ব্রা
অনেকের ছোট স্তনের কারণে প্রিয় পোশাকে আকর্ষণীয় হয়ে উঠতে পারেন না। তাই তাদের দরকার এমন একটি ব্রা যা স্তনকে বাইরে থেকে একটু বড় আকার দেয় আর পোশাকে শরীরের সামঞ্জস্য দেয়। সাধারণত ক্লিভেজ তৈরি করে এবং স্তন স্ফীত দেখায় এই ধরনের ব্রা-ই প্রয়োজন ছোট স্তনকে বড় আকৃতি দেওয়ার জন্য।

Freshlook byFRESH LOOK STAR SPORTS BRA Women Sports Lightly Padded ...

6. লাফানো স্তনকে স্থির রাখার জন্য ব্রা
যাদের স্তন লাফায় তারা বাইরে হাঁটা চলা করতে বিব্রত বোধ করেন। স্তনের নাড়াচড়া নিয়ে আর ভাবনার কোন কারণ নেই, অশান্ত খরগোশ ছানার মতো আপনার স্তনকে শান্ত করতে আছে আমাদের বেশ কিছু sports bra and aire bra আয়োজন।

Blue Ribbon Fayreform Profile Perfect Contour Bra Black Friday ...

7. কোণ আকৃতির স্তন-এর জন্য সঠিক ব্রা

কোণ আকৃতির স্তন অর্থাৎ স্তন গোড়ার দিকে ছড়ানো কিন্তু বোঁটার দিকে হঠাৎ সূঁচালো হয়ে গেছে। এই ধরনের স্তনের সঠিক শেইপ নিয়ে আসার জন্য পুশ আপ, কনটুর বা টি-শার্ট ব্রা সালোয়ার কামিজ ব্রা (দুই স্তন দুই সাইজের ব্রা দ্রষ্টব্য) পরতে পারেন।

Buy Sonari Non-Padded Full Coverage Bra Online India | shycart

8. দুই স্তন দুই সাইজের জন্য সঠিক ব্রা
যদি আপনার দুই স্তন দুই সাইজের মানে ছোট বড় হয়,তবে ভাবনার কোন কারণ নেই। এটাই স্বাভাবিক। এই ক্ষেত্রে বাম স্তন সাধারণত ডান স্তনের চেয়ে একটু বড় হয়। তাই অনেক সময় ব্রা ফিটনেস নিয়ে ঝামেলা হয়।
ভাবনার কোন কারণ নেই আমাদের ফুল কভারেজ টি-শার্ট ব্রা আপনার অসম স্তনকে সমতা দিয়ে শরীরের শেইপ ঠিক রাখে ।

Enora Minimizer Bra - Whisper Blue - P5272 – Parfait Lingerie India

9. বড় স্তন এর জন্য মিনিমাইজার ব্রা
স্তন বড় হওয়ার কারণে যারা পছন্দ মতো সব ধরনের পোষাক পরতে পারছেন না তাদের জন্য রয়েছে মিনিমিাইজার ব্রা। এটি আপনার পুরো স্তনে ঢেকে আলতোভাবে একটা চাপে রেখে একটা বিশেষ আকার দেয় যাতে আপনার স্তনকে কিছুটা ছোট দেখায়, আর সমানভাবে একটা ব্যালেন্স আকৃতি দেয়। তাই সুন্দর বড় স্তনের সুন্দর শেইপ-এর জন্য ব্যবহার করুন মিনিমাইজার ব্রা
————-
************************************************
কিভাবে মাপবেন আপনার স্তন-এর সাইজ?
—–
মজার বিষয় হলো অনেক মেয়েরাই নিজের মাপ জানেন না। ফলে সঠিক মাপের ব্রা নিয়ে দ্বিধা দ্বন্দ্বে পড়ে যান। নিচের পদ্ধতি অনুযায়ী ছবির সাথে মিলিয়ে নিজের সাইজ নিজেই বের করতে পারেন।

Bra Measurement Calculator • Linda's Accurate Bra Size Calculator

A. প্রথমে স্তনের ঠিক নিচেই আলতো ভাবে ফিতা ধরুন। ফিতা ও শরীরের মাঝে এক আঙ্গুল পরিমাণ ফাঁকা রেখে পুরো ঘেরের মাপ নিন। ৩০, ৩২, ৩৪, ৩৬, ৩৮ যাই হোক যদি আপনার মাপটি বেজোড় সংখ্যায় আসে তবে ৫ ইঞ্চি যোগ করুন, আর জোড়সংখ্যায় আসলে ৪ ইঞ্চি যোগ করুন। আর এটাই হবে আপনার প্রকৃত ব্যান্ড সাইজ। যেমন স্তনের নিচের মাপ পেলে ২৯ ইঞ্চি, তাহলে ৫ ইঞ্চি যোগ করুন=৩৪ ইঞ্চি। আর এই মাপ যদি ৩২ ইঞ্চি হয় তবে ৪ ইঞ্চি যোগ করুন= ৩৬ ইঞ্চি হবে আপনার ব্যান্ড সাইজ।

B. এবার স্তনের সর্বোচ্চ স্ফিত অংশে ফিতা ধরে মাপ নিন। এই মাপ থেকে সাইজ-এর মাপ বাদদিলেই আপনার কাপ সাইজ বেরিয়ে আসবে। যেমন আপনার সাইজ ৩৪, আর স্তনের মাপ এলো ৩৭। তাহলে আপনার ব্রার সাইজ ৩৪ সি। প্রতি ইঞ্চিতে এক সাইজ বেড়ে যায়। ১”= এ, ২” = বি, ৩”= সি. ৪”=ডি ইত্যাদি।

মনে রাখবেন স্তন সাইজ মাপার সময় মোটা কাপড়ের উপর থেকে কখনওই মাপ নেবেন না। এতে সঠিক মাপ পাবেন না।
****