ceramic mug with coffee

রোজ রাতে পান করুন এক গ্লাস স্পাইস কিং #মসালা #ড্রিংক

.স্পাইস কিং মসালা মিক্সে রয়েছে জিরা, মৌরি, জোয়ান, লবণ আর বিভিন্ন মসলার সঠিক মিশ্রণ। যা রাতে খাবারের এক ঘন্টা পর এক গ্লাস হালকা গরম পানিতে স্পাইস কিং মসালা ড্রিংক মিশিয়ে খান। নিয়মিত এক সপ্তাহে খেলে ইতিবাচক পরিবর্তন নিজেই বুঝতে পারবেন।

Advertisements
ad sample1
Advertisements
ad sample1

স্পাইস কিং মসালা ড্রিংক-এ যে সব উপকার পাবেন-

Image may contain: one or more people, coffee cup and closeup

১। ওজন কমাতে –

#স্পাইস কিং #মসালা ড্রিংক শরীরের চর্বি নিঃসরণে বিশেষ কার্যকর ভাবে ভূমিকা রাখে। এতে দেহের #ওজন তাড়াতাড়ি #হ্রাস পায়। হেদের ওজন সঠিক মাএায় ফিরে আসে।

.

২। রোগ প্রতিরোধে ও বৃদ্ধিতে-

এতে পর্যাপ্ত পরিমানে #আয়রনের পাশাপাশি #ভিটামিন এ ও সি আছে। যা #রোগ #প্রতিরোধ #ক্ষমতা বাড়ায় এবং রোগ প্রতিরোধে বিশেষ কার্যকর।

.

৩। রক্তশূন্যতার চিকিৎসায়-

আয়রন বিদ্যমান থাকায় হিমোগ্লোবিনের পরিমান বৃদ্ধিতে রক্তশূন্যতা দূর করে। এতে শারীরিক দুর্বলতা দূর হয়।

.

৪। অ্যাসিডিটি নিরাময়কে-

#অ্যাসিডিটির সমস্যা দূর করে। যে কোন কঠিন খাবার বা দেরিতে হজম হয় এমন খাদ্য খাওয়ার পর স্পাইস কিং মসালা ড্রিংক সেবন করলে অ্যাসিডিটির আক্রমণ থেকে রক্ষা পাওয়া যাবে।

.

৫। কোষ্ঠকাঠিণ্য নিরাময়ে-

স্পাইস কিং মসালা ড্রিংক পানের আর একটি স্বাস্থ্য উপকারিতা হচ্ছে কোষ্ঠকাঠিন্য থেকে মুক্তি পাওয়া যায়। যাদের এই রোগ আছে তাদের দিনে দুইবার সেবন করতে পারেন।

.

৬। গ্যাষ্ট্রিক নিরাময়ে-

গ্যাষ্ট্রিক নিরাময়ে উত্তম ঔষধ হিসেবে কাজ ও নিরাময় করে। তাই স্পাইস কিং মসালা ড্রিংক পান করুন গ্যাষ্ট্রিক থেকে মুক্ত থাকুন।

.

৭। বমিভাব দূরীকরনে-

স্পাইস কিং মসালা ড্রিংক বমি বমি ভাব দূরীকরনে করনে বিশেষ ভাবে কাজ করে। তাই গর্ভবতী মহিলারা গর্ভবাস্হায় পান করতে পারেন।

.

৮। দেহের পানিশূন্যতা দূরীকরণে-

এই মিক্সে অবস্থিত জিরা গরম কালে শরীরের আর্দ্রতা ধরে রাখতে সাহায্য করে। জিরার পানি স্বাস্থ্যসম্মত প্রাকৃতিক ভাবে দেহের তাপমাত্রা কমায়।

.

৯। অনিদ্রা দূরীকরনে-

স্পাইস কিং মসালা ড্রিংক সেবন করলে ভাল ঘুম আনায়ন করে। যারা দীর্ঘদিন অনি্দ্রায় ভোগছেন তারা নিয়মিত কিছুদিন স্পাইস কিং মসালা ড্রিংক পান করুন। এতে ভাল ঘুম হবে।

.

১০। স্মৃতিশক্তি উন্নত করে-

#স্মৃতিশক্তি বাড়ায় এবং মস্তিস্কে শক্তিশালি করতে বিশেষ ভাবে করে। নিয়মিত কাছুদিন স্পাইস কিং মসালা ড্রিংক পান করলে উল্লেখযোগ্য ভাবে স্মৃতিশক্তি ও বুদ্ধিমত্তাকে বৃদ্ধি করে।

.

Image may contain: drink and indoor

১১। দেহের দূষিত পদার্থ দূরীকরণে-

স্পাইস কিং মসালা ড্রিংক পান করলে যকৃতের ও পাকস্থলীর জন্য খুবই উপকারী এবং জিরার বিদ্যমান #এন্টিঅক্সিডেন্ট দেহের এবং ভেতরের অঙ্গের বিষাক্ততা দূর করে।

.

১২। গর্ভবতী ও স্তন্যদান মায়েদের বাড়তি পুষ্টিতে-

পর্যাপ্ত আয়রন বিদ্যমান থাকায় গর্ভবতী ও স্তন্যদান মায়েদের জন্য খুবই উপকারি ভেষজ উপাদান। তাই গর্ভস্থ ভ্রুণের, বাচ্চার এবং মায়ের আয়রনের চাহিদা মেটাতে সাহায্য করে।

.

১৩। ত্বকের সুস্থতায়-

স্পাইস কিং মসালা ড্রিংক সেবনে ত্বক সুস্থ ও টানটান রাখে। দেহকে আভ্যন্তরীণ ভাবে শক্তিশালী ও স্বাস্থ্যবান করে।

.

১৪। বার্ধ্যক রোধে-

এই ড্রিংকে পর্যাপ্ত পরিমানে ভিটামিন এ,সি,ই ও এন্টিঅক্সিডেন্ট এবং এন্টিএজিং বিদ্যমান। তাই নিয়মিত পান করলে অকাল বুড়ীয়ে যাওয়া থেকে প্রতিরোধ করে।

.

১৫। ব্রণ নিরাময়ে-

স্পাইস কিং মসালা ড্রিংক ব্রণের জন্য প্রাকৃতিক ঔষধ হিসেবে কাজ করে। এতে বিদ্যমান জিরার পানি পান করলে ব্রণ নিরাময় হয়।

.

১৬। জ্বালাপোড়া নিরাময়ে-

ত্বকের ও দেহের জ্বালাপোড়া ভাব দূর করতে সাহায্য করে।

.

স্পাইস কিং মসালা ড্রিংক তৈরীর নিয়ম:

গরম পানিতে ভর্তি এক চা চামচ স্পাইস কিং মসালা ড্রিংক ভালেঅ করে নেড়ে মিশিয়ে নিন। কিছু সময় রেখে মৃদু গরম হলে বা সহ্য করার মতো তাপমাত্রায় এলে পান করুন। স্বাদ বাড়াতে মধু দিতে পারেন। এতে বিট লবণ দেওয়াই থাকে। আশা করি ৭ দিনের মধ্যেই ভালো ফল পাবেন। লেবুতে এসিডিটি হলে লেবু ছাড়াও দেওয়া যাবে।

.

বি. দ্র. ফাস্ট ফুড, ডিপ ফ্রাই আর মিষ্টি জাতীয় খাবার পরিহার করতে হবে। তাহলে অভাবনীয় ফলাফল পাবেন। এটি কোনো চিকিৎসা পদ্ধতি নয়। মসলার স্বাভাবিক গুণাবলী সমৃদ্ধ একটি পানীয় মাত্র। যা হাজার বছর ধরে টোটকা হিসাবে ব্যবহৃত হচ্ছে।

Advertisements

Written by

aainatv

aaina tv is an online content sharing platform